রাজধানীর উত্তরায় নিজস্ব ভবনে স্থানান্তরিত হচ্ছে বিজিএমইএ ভবন

৫৬

রাজধানীর হাতিরঝিল থেকে বিদায় নিচ্ছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ভবন। সবকিছু ঠিক থাকলে আগামী ৩ এপ্রিল বুধবার রাজধানীর উত্তরায় নিজস্ব ভবনে স্থানান্তরিত হচ্ছে বিজিএমইএ’র সদর দফতর।

বিজিএমইএ’র উত্তরার নতুন ভবন আগামী ৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করার সম্মতি দিয়েছেন বলে প্রধানমন্ত্রীর দফতর ও বিজিএমইএ সূত্রে জানা গেছে।

এ প্রসঙ্গে বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী আগামী ৩ এপ্রিল আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সকাল সাড়ে ১০টায় এই ভবনের উদ্বোধন করবেন বলে আশা করছি।’উত্তরার নতুন ভবনের চারতলার কাজ শেষ হয়েছে। আমরা আমাদের কাজ সেখানে চালিয়ে নিতে পারবো। তবে ভবনে চলাচল উপযোগী সড়ক নির্মাণের কাজ চলছে। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাও চলছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুই টাওয়ারসমৃদ্ধ বিজিএমইএ নতুন বহুতল ভবনটি উত্তরার ১৭ নম্বর সেক্টরে অবস্থিত। নতুন ভবনটি হবে ১৩ তলা বিশিষ্ট। এরই মধ্যে ভবনের বেইসমেন্টসহ ভবনের চারতলা পর্যন্ত কাজ শেষ হয়েছে।

জানা গেছে, ভবনের প্রতিটি তলার আয়তন হবে ৪০ হাজার বর্গফুট। ৪০ হাজার বর্গফুটের একটি প্রদর্শনী হলও রয়েছে নতুন এই বিজিএমইএ ভবনে। লেকসাইট ভিউয়ের সাড়ে পাঁচ বিঘা জমির ওপর নির্মিত হচ্ছে নতুন এই ভবন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like