রাতের আঁধারে কবরস্থান থেকে ৯ কঙ্কাল চুরি

মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন বড় ধুলন্ডী জান্নাতুল বাকী সার্বজনীন কবরস্থান থেকে ৯টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (৩০ মার্চ) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, উপজেলার বড় ধুলন্ডী জান্নাতুল বাকী কবরস্থান থেকে ১০টি কঙ্কাল চুরির জন্য কবর খোঁড়েন দুর্বৃত্তরা। তবে একটি কবর থেকে দুর্গন্ধ ছড়ালে ৯টি কঙ্কাল নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। আজ সকালে স্থানীয়রা কবরস্থান পরিষ্কার করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত হন। তাৎক্ষণিক স্থানীয় চেয়ারম্যান ও প্রশাসনকে জানায় এলাকাবাসী। এ ঘটনার পর থেকে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আওয়াল বলেন, আমার ইউনিয়নের বড় ধুলন্ডী এলাকায় কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। আমি প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। তারা তদন্ত করছে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, স্থানীয়দের মাধ্যমে কঙ্কাল চুরির বিষয়টি জানতে পারি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে প্রতিটি কবরের সাইডে ছোট ছোট গর্ত করে কঙ্কালের কিছু অংশ নিয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান বলেন, বিষয়টি জানার পর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

You might also like
%d bloggers like this: