রামেকের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় এরা মারা যান। এর মধ্যে করোনায় ছয়জন, উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ছয়জন মারা গেছেন। এদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে এবং নওগাঁ ও নাটোরের একজন করে।

করোনা উপসর্গ নিয়ে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ এবং কুষ্টিয়া জেলার একজন করে মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন রাজশাহীর একজন।

পরিচালক আরও জানান, রোববার সকাল ৯টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৪৫ জন।

শামীম ইয়াজদানী জানান, রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪৫ জন। বর্তমানে রাজশাহীর ৭৩, চাঁপাইনবাবগঞ্জের ১৮, নাটোরের ১৯, নওগাঁর ৯, পাবনার ১৩, কুষ্টিয়ার ৮, চুয়াডাঙ্গার ৩, জয়পুরহাটের একজন ও মেহেরপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত ৬৩ জন। ৬৩ জন উপসর্গ নিয়ে ভর্তি।

এর আগে শনিবার রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়। তাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৩ জনের। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে আরও ২৩০ জনের নমুনা পরীক্ষা হয়। তাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের।

You might also like
%d bloggers like this: