রায়হান হত্যা: এসআই আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

৯০

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যা মামলায় এসআই আকবরসহ ৬ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেছে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)।

এ বিষয়ে আজ বুধবার দুপুরে ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার মো. খালেদুজ্জামান।

নগরের আখালিয়ার নেহারীপাড়ার বাসিন্দা রায়হান আহমদকে গত বছরের ১১ অক্টোবর দিবাগত রাতে বন্দরবাজার ফাঁড়িতে ধরে আনা হয়। তাকে রাতভর ফাঁড়িতে আটকে রেখে অমানসিক নির্যাতন করা হয়। ভোর সাড়ে ৬টার দিকে তার নিথর দেহ ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান পুলিশ সদস্যরা। পরে সকাল ৭টা ৫০মিনিটে রায়হানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এ ঘটনায় রায়হানের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা দায়ের করেন। মামলার প্রধান অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ির এসআই আকবর হোসেন ভুঁইয়া, এসআই হাসান উদ্দিন, এএসআই আশেক এলাহী, কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশিদকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার ২৮ দিন পর গত বছরের ৯ নভেম্বর কানাইঘাটের ডোনা সীমান্ত থেকে বরখাস্তকৃত এসআই আকবরকে গ্রেফতার করা হয়। এ দিন সন্ধ্যায় তদন্ত সংস্থা পিবিআিইর কাছে তাকে হস্তান্তর করা হয়। তবে, ঘটনার সিসিটিভি ফুটেজ গায়েবকারী কথিত সাংবাদিকআব্দুল্লাহআল নোমান এখনও পলাতক রয়েছে।

You might also like