রূপগঞ্জের ট্রাজেডিস্থল পরিদর্শন করলেন স্কপ নেতারা

২৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেজান জুস কারখানার অগ্নিকাণ্ডের ট্র্যাজেডিস্থল পরিদর্শন করেন শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ স্কপ গঠিত ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির নেতৃবৃন্দরা।

বুধবার সকালে বাংলাদেশ লেভার ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা শাকিল আক্তার চৌধুরী ও জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন সমন্বয়বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসাইনের নেতৃত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আহসান হাবীব বুলবুল, জাতীয়তাবাদী শ্রমিক দলের অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অর্থ সম্পাদক কাজী রুহুল আমিন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক কনক বর্মণ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের নির্বাহী সদস্য আতিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রফিকসহ আট সদস্যের একটি প্রতিনিধিদল।

জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন সমন্বয় বিষয়ক সম্পাদক মোঃ ফিরোজ হোসাইন বলেন স্কপের আট সদস্যের প্রতিনিধি দল পুরো ঘটনাটি অনুসন্ধান করতে রুপগঞ্জে হাসেম ফুডের সেজান কারখানায় আসেন। ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি পুরো ঘটনা অনুসন্ধান করে জাতীয় কমিটির নিকট রিপোর্ট দাখিল করবে। যা স্কপের জাতীয় কমিটি পরীক্ষা নিরিক্ষা করে সরকারসহ সংশ্লিষ্টদের নিকট দাখিল করবে। এবং স্থানীয় হাসপাতালে ভর্তি হওয়া আহত রোগীদের খোঁজ খবর নেন।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের কমপক্ষে ২০ লাখ টাকা করে দিতে হবে। ও আহতদের সুস্থ না হওয়া পর্যন্ত হাসেম ফুড কতৃপক্ষকে সর্বাত্মক সহোযোগিতা করতে হবে।

You might also like