রেলমন্ত্রীর আশ্বাসে ট্রেনের ধর্মঘট প্রত্যাহার রানিং স্টাফদের

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের কথা জানিয়েছেন রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ।

বুধবার (১৩ এপ্রিল) সকাল থেকে হুট করে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দিলে সংগঠনটির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন নূরুল ইসলাম সুজন।

দুই পক্ষের মধ্যে আলোচনার পর এক প্রেস ব্রিফিংয়ে রেলমন্ত্রীর উপস্থিতিতে রানিং স্টাফদের কাজে ফিরতে বলেন রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

বেতন-ভাতা (মাইলেজ) সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ার প্রতিবাদে ধর্মঘট করেন ট্রেনের রানিং স্টাফরা। পূর্ব ঘোষণা ছাড়াই তারা এদিন সকাল থেকে কর্মবিরতিতে যান। তাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনসহ সারাদেশের অন্যান্য স্টেশন থেকেও ছাড়ছে না ট্রেন।

প্রসঙ্গত, ট্রেন চালক, সহ-চালক, পরিচালক ও টিকিট চেকারদের দিনের কাজের সময় ৮ ঘণ্টা হলেও তারা গড়ে ১৫ থেকে ১৬ ঘণ্টা দায়িত্ব পালন করেন। এজন্য তাদের বিশেষ আর্থিক সুবিধা দেয়া হতো। যেটিকে রেলওয়ের ভাষায় মাইলেজ বলা হয়। সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে মাইলেজ সুবিধা বাতিল করে।

প্রেস ব্রিফিংয়ে রেলমন্ত্রী জানান, প্রজ্ঞাপনটি বাতিল করে দেয়া হবে। আন্দোলনকারীদের অন্য দাবিগুলোও পূরণ করা হবে বলে আশ্বাস দেন তিনি। চলতি মাসের ১৯ তারিখের মধ্যে সমাধান আসবে বলে উল্লেখ করেন নূরুল ইসলাম সুজন।

অবশ্য রেলমন্ত্রীর ঘোষণার কিছুক্ষণ পরই প্রজ্ঞাপনটি বাতিল করে দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ।

You might also like
%d bloggers like this: