রেললাইনের চুরি হওয়া মালামাল উদ্ধার, গ্রেফতার ২

খুলনা-মোংলা রেললাইন প্রকল্পের চুরি হওয়া মালামালসহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- বাগেরহাটের মোংলার বিদ্যারবাহন গ্রামের জাহাঙ্গীর মোল্লা (৩৫) ও পার্শ্ববর্তী রামপাল উপজেলার হুড়কা গ্রামের আবুল কালাম শেখের ছেলে মুক্ত শেখ (২৩)।

বৃহস্পতিবার (২৩ জুন) রাতে মালামালসহ তাদের গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, মোংলার দিগরাজ বাজার সংলগ্ন বিদ্যারবাহন এলাকায় রেললাইন স্থাপন প্রকল্পের কাজ চলছে। এতে ব্যবহৃত ১৫ ধরনের মালামাল ও যন্ত্রপাতি চুরি হয় গত বুধবার। ৯ লাখ ২৩ হাজার ৬৫০ টাকা মূল্যের রেলের এই মালামাল চুরির ঘটনার পরদিন বৃহস্পতিবার বিকালে থানায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন প্রকল্পের জুনিয়র ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, গোপন খবরে বৃহস্পতিবার সন্ধ্যায় দিগরাজ-বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনের রেললাইন সংলগ্ন জাহাঙ্গীর মোল্লার বাড়িতে অভিযান চালায় পুলিশ। তার বাড়িসহ আশপাশের এলাকায় মাটির নিচে লুকিয়ে রাখা রেলের চুরির মালামাল উদ্ধার করা হয়। আটক জাহাঙ্গীর ও তার সহযোগী মুক্ত শেখ রেলের মালামাল চুরির বিষয়টি স্বীকার করেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে মালামালসহ তাদের থানায় আনা হয়। চোর চক্রের অন্য সদস্য ও চুরির বাকি মালামালের সন্ধান করা হচ্ছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

You might also like