রোমাঞ্চকর লড়াই শেষে চ্যাম্পিয়ন ম্যানসিটি

রোমাঞ্চকর লড়াই শেষে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে, লিগের শেষ ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে ৩৮ ম্যাচ থেকে ৯৩ পয়েন্ট সংগ্রহ করে শিরোপা জিতে ম্যানসিটি। অন্যদিকে, সমান ম্যাচ থেকে ৯২ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় লিভারপুল।

শিরোপা জিততে হলে শেষ ম্যাচে অন্ততপক্ষে ড্র করতে হতো ম্যানসিটিকে। অন্যদিকে জিততেই হতো লিভারপুলকে। পাশাপাশি প্রত্যাশা করতে হতো ম্যানসিটি যেন হারে কিংবা ড্র করে। অবশ্য সেই প্রত্যাশা প্রথমার্ধ পর্যন্ত পূরণ হয়েছিল লিভারপুলের।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতির পর আরও এক গোল হজম করে ম্যানসিটি। অ্যাস্টন ভিলার ফিলিপে কৌতিনহো গোল করে ব্যবধান ২-০ করেন। এরপর অবশ্য দৃশ্যপট পাল্টে যায়। ৫ মিনিটের মধ্যে অবিশ্বাস্য ৩ গোল করে শিরোপা জিতে নেয় ম্যানসিটি।

ম্যাচের ৭৬ মিনিটে ইলকে গুনদোগান গোল করে ব্যবধান কমান। ৭৮ মিনিটে রদ্রির গোলে সমতায় ফিরে সিটি। আর ৮১ মিনিটে গুনদোগান তার জোড়া গোল পূর্ণ করলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় গার্দিওলার শিষ্যরা। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। নিশ্চিত করে লিগ শিরোপা।

You might also like