রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাস নির্মূলে পুলিশের অভিযান, গ্রেপ্তার ৪১

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ ও মিয়ানমার থেকে মাদক আসা ঠেকাতে পুলিশ চিরুনি অভিযান চালিয়ে ৪১ জনকে গ্রেপ্তার করেছে।

শুক্রবার (২৮ অক্টোবর) থেকে শনিবার সকাল পর্যন্ত উখিয়ার বিভিন্ন ক্যাম্পে এই অভিযান চালানো হয়। এ সময় ডাকাতি, অস্ত্র আইনসহ বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত ৪১ জনকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহমেদ। তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পকে নিরাপদ রাখতে ‘অপারেশন রুট আউট’ নামে বিশেষ অভিযান চালানো হয়। রোহিঙ্গা ক্যাম্পে কিছু সন্ত্রসী গ্রুপ হত্যা খুন-গুমসহ নানা অপরাধে জড়াচ্ছে। এছাড়া মাদক ও মানবপাচার, ডাকাতি, চাঁদাবাজি ও অপহরণসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে তারা। এতে স্থানীয়দের নিরাপত্তার পাশাপাশি নানা বিরূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে রোহিঙ্গাদের মধ্যে যারা সন্ত্রাসী তাদের কার্যক্রম ঠেকাতে এই চিরুনি অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, এই অভিযানের সময় ৪১ জনকে গ্রেপ্তার করা হয়। যার মধ্যে ৬ জন ছিল হত্যা মামলার আসামি, মাদকসহ আটক করা হয় ৩ জনকে। অন্যান্য মামলার আসামি ছিল ৪ জন। আটকদের মধ্যে বিভিন্ন অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত হন ২৮ জন।

You might also like