লকডাউন নিয়ে গাইলেন বাপ্পা ও প্রীতম

করোনাভাইরাস সংক্রমনে রাজধানী ঢাকা অঘোষিত লকডাউনে স্থবির হয়ে গিয়েছিল। কর্মব্যস্ত ঢাকা শহরে সবখানে নেমে এসেছিলো ঝুম শূন্যতা।

করোনাভাইরাস সংক্রমনে রাজধানী ঢাকা অঘোষিত লকডাউনে স্থবির হয়ে গিয়েছিল। কর্মব্যস্ত ঢাকা শহরে সবখানে নেমে এসেছিলো ঝুম শূন্যতা। যে শূন্যতা এ শহরের মানুষজন এর আগে কখনো দেখেনি। এমন সব অনুভূতির কথামালায় গান বেঁধেছেন সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার।

সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদারের নতুন এই গানের শিরোনাম ‘লকডাউন ঢাকা’। সুর-সংগীত ও গাইবার পাশাপাশি তিনি নিজেই গানটির কথা সাজিয়েছেন। গানের কথাগুলো তিনি অনুভব করেছেন ঘরবন্দি করোনাকালের জীবনে।

(ভিডিওটি দেখতে ক্লিক করুন নিচের ইউটিউব লিংক এ)

তবে এদিকে প্রায় দুই মাস পর পহেলা জুন থেকে সাধারণ ছুটি আর না বাড়ায় ঢাকা থেকে শুরু করে পুরো দেশ ফের ব্যস্ত হয়ে উঠেছে পুরনো নিয়মে। এমন সময়ে সঙ্গীতশিল্পী বাপ্পার ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে এই গান। গানে গানে বাপ্পা তুলে ধরেছেন একসময় অচল হয়ে পড়া রাজধানীর গল্প।

করোনাকালে গেলো ৩০ মার্চ সঙ্গীতশিল্পী প্রীতম আহমেদের প্রথম গান এসেছিল ‘চলো একসাথে বুড়ো হই’। এরপর দেড় মাসের বিরতিতে ১৮ মে ‘এমন কেন’ অবমুক্ত হয়। একই দিন আসে এই শিল্পীর ‘কথার খাম’ গানটিও।

নিউজ ডেস্ক/বিজয় টিভি