লাইকি ও বিগো লাইভের মাধ্যমে মাসে শত কোটি টাকা পাচার; আটক ৫

৫১

লাইভ ভিডিও স্ট্রিমিং অ্যাপ ‘লাইকি ও ‘বিগো লাইভ’ এর ডিজিটাল কয়েন সদৃশ ডায়মন্ড বিক্রির মাধ্যমে শত কোটি টাকা পাচারের অভিযোগে বিদেশি এক নাগরিকসহ পাঁচজনকে গ্রেফতার করেছে সিআইডি। রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন- মোস্তাফা সাইফ রেজা (২৬), মো. আরিফ হোসেন (২৭), এস এম নাজমুল হক (২৭), আসমা উল হুসনা সেজুতী (২৮) এবং অজ্ঞাত এক বিদেশি নাগরিক।

এ সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন, পাঁচটি ল্যাপটপ, একটি প্রাইভেটকার ও ব্যাংকের চেক উদ্ধার করা হয়। রোববার রাজধানীর মালিবাগ সিআইডির প্রধান কার্যালয়ে সিআইডি সাইবার পুলিশের প্রধান ডিআইজি জামিল আহমেদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

জামিল আহমেদ জানান, গ্রেফতার বিদেশি নাগরিক বিগো লাইভ ও লাইকির সঙ্গে সরাসরি সম্পৃক্ত। বাংলাদেশি নাগরিক মোস্তফা সাইফ রেজা বিগো লসিগের বাংলাদেশি এডমিন। মো. আরিফ হোসেন বাংলাদেশে বিভিন্ন মেয়েদের মাসিক বেতনে চাকরি দিয়ে বিগো লাইভের সঙ্গে যুক্ত করতেন। এস এম নাজমুল হক ভার্চুয়াল মুদ্রা-ডায়মন্ড বিক্রির অন্যতম প্রধান বাংলাদেশি এজেন্ট এবং আসমা উল হুসনা সেজুতী বিগো লাইভের প্রধান এডমিন। এডমিনরা মাসিক এক লাখ টাকা করে বেতন পেতেন।