শর্ত সাপেক্ষে ফের শুরু হচ্ছে শুটিং

১৩৫

গেলো ২২ মার্চ থেকে দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় টিভি নাটকের আন্তঃসংগঠনগুলো। তবে এরমধ্যে একবার শুটিংয়ে ফেরার ঘোষণা দিয়েও নানা সমালোচনার চাপে পড়ে সেটি বাতিল করা হয়।

এবার করোনায় সরকারি বিধিনিষেধের সঙ্গে সামঞ্জস্য রেখে শুটিংয়ে ফিরতে যাচ্ছে টেলিভিশনের ১৫টি সংগঠন। সংগঠনগুলোর সমন্বয়ক প্ল্যাটফর্ম এফটিপিও’র সভাপতি নাট্যজন মামুনুর রশীদ স্বাক্ষরিত এক বিবৃতি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এবারের সিদ্ধান্ত আপাতত বাতিল হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বিবৃতিতে বলা হয়েছে আজ ১ জুন থেকে শুটিং শুরু ‍করা যাবে। তবে পরিচালক, প্রযোজক, শিল্পী ও নাট্যকারদের কিছু শর্ত বেঁধে দেয়া হয়েছে। যার মধ্যে অন্যতম শর্ত, ঘনিষ্ঠ দৃশ্য কোনোভাবেই গল্পে রাখা যাবে না।

তবে এই ‘ঘনিষ্ঠ দৃশ্য’ কতোটা বা কেমন ‘ঘনিষ্ঠ’, সে বিষয়ে স্পষ্ট কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি সংশ্লিষ্টদের কাছে। শুটিং শুরুর আগে যদি সম্ভব হয়, কলাকুশলীবৃন্দ পিপিই পড়ে কাজে অংশগ্রহণ করবেন। আর শুটিং শুরুর আগে শরীরের তাপমাত্রা মাপতে হবে সবার।

এছাড়া পাণ্ডুলিপি ছাড়া কোন নাটক নির্মাণ না করতে নির্দেশ দেয়া হয়েছে। শর্তের বিষয়গুলো ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘ নিশ্চিত করেছে। নির্দেশাবলীর যেকোন বিষয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের ঘোষণার সঙ্গে সমন্বয় করে আন্তঃসংগঠনের নেতারা সংযোজন ও বিয়োজন করবেন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like
%d bloggers like this: