শাকিব খানের ছবির বিরুদ্ধে উকিল নোটিশ

ঢাকাই সিনেমার কিং খান শাকিব খান আর গ্ল্যামার গার্ল নুসরাত ফারিয়া জুটির প্রথম সিনেমা শাহেনশাহ। নাচে-গানে এবং ভাবে জমজমাট ছবি। অনেক আগে থেকেই মুক্তি পাবে পাবে করে শেষমেষ ছবিটি মুক্তি পায় গত ৬ মার্চ।

ছবির একাধিক দৃশ্যে ধূমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার রয়েছে। সে তো সিনেমায় থাকতেই পারে। কিন্তু ধূমপান, তামাকজাত বা মাদকের ব্যবহার থাকলে, সেই দৃশ্যে লেখা থাকে সতর্কবার্তা। কিন্তু শাহেনশাহ ছবিতে তার কিছুই নেই।

তাই এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান লিংকন। বাংলাদেশ ক্যানসার সোসাইটি, মাদকবিরোধী সংগঠন ‘প্রত্যাশা’ এবং পপুলেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের পক্ষে মনিরুজ্জামান লিংকন নোটিশটি পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়েছে, সম্প্রতি মুক্তিপ্রাপ্ত শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ চলচ্চিত্রের একাধিক দৃশ্যে সিগারেটের ব্যবহার করা হলেও কোনও সতর্কবার্তা ব্যবহার করা হয়নি। বরং নানা রঙে-ঢঙে সিগারেট খাওয়ার দৃশ্য আকর্ষণীয় করার চেষ্টা করা হয়েছে।

আগামী ১০ দিনের মধ্যে নোটিশ গ্রহীতাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও উল্লেখ করা হয়েছে নোটিশে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি