শাকিব খানের ঢাকাই ছবির আলোচিত নায়িকা কারা?

৬৮

দীর্ঘ দুই দশকের পরিশ্রমে শাকিব খান দেশের সিনেমার এক নির্ভরতার নাম। দীর্ঘ অভিনয় জীবনে অনেক নায়িকা তার বিপরীতে নায়িকা হয়ে পর্দায় এসেছেন।

এর মধ্যে সবচেয়ে আলোচিত জুটি হিসেবে শাকিবের সঙ্গে দর্শকেরা অপুকে বেশি দেখেছেন। এখন পর্যন্ত শাকিব খানের অভিনয় জীবনের সর্বাধিক ছবির নায়িকা অপু বিশ্বাস। তারা দুজন একসঙ্গে প্রায় ৬৫টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। শাকিব-অপু জুটি হয়ে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন।

শাবনূরের সঙ্গেও জুটি হয়ে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। শাবনূর ও শাকিব প্রথম অভিনয় করেন ‘গোলাম’ ছবিতে। ২০০৯ সালের পর আর একসঙ্গে কাজ করেননি তারা। শাবনূরের সঙ্গে ‘ফুল নেব না অশ্রু নেব’ সিনেমায়ও শাকিব আলোচনায় আসেন।

মৌসুমীর সঙ্গেও জুটি হয়ে কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। প্রথমে একসঙ্গে জুটি হয়ে অভিনয় করলেও পরে ভাইবোনের চরিত্রে কাজ করেন কয়েকটা ছবিতে। এই দুজনের সবচেয়ে আলোচিত সিনেমা ‘দেবদাস’।

শাকিবের সঙ্গে অভিনয় করে বেশ আলোচনায় আসেন নতুন নায়িকা শবনম বুবলী। সংবাদপাঠিকা থেকে সিনেমায় অভিনয়ে এসে রীতিমতো বাজিমাত করেছেন তিনি। শাকিব খানের বিপরীতে ১১টি ছবিতে জুটি বেঁধে অভিনয় করেন এই নায়িকা। জুটি হয়ে ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তারা।

শাকিবের সঙ্গে জুটি বেঁধে একাধিক ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। দর্শক তাদের জুটিও পছন্দ করছিল। নায়িকা ববিও শাকিবের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন। তারাও দর্শকপ্রিয়তা লুফে নেয়।

You might also like