শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে যদি করোনা মহামারি বড় আকার ধারণ করে : শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের করোনা আক্রান্তের যে খবর আমরা পাচ্ছি, এখন পর্যন্ত কোথাও তার সত্যতা পাওয়া যায়নি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনীর’ উদ্বোধনী শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।তিনি বলেন, আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে যদি করোনা মহামারি বড় আকার ধারণ করে।

তিনি বলেছেন, ‘শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখছে, এখানে আক্রান্ত, ওখানে আক্রান্ত। আমরা এখন পর্যন্ত কোথাও সত্যতা কিন্তু পাইনি। তারপরেও একটা অতিমারি এখনো চলমান। কোথাও যদি সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে, শিক্ষাপ্রতিষ্ঠান যদি প্রয়োজন হয় বন্ধ করে দেব, কোনো দ্বিধা করব না। এখন পর্যন্ত কোথাও সেরকম পরিস্থিতি তেমনভাবে পরিলক্ষিত হয়নি। যদি কোথাও হয় নিশ্চিই আমরা ব্যবস্থা নেব।’

তিনি আরও বলেন, আমাদের শিক্ষামন্ত্রণালয় যারা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানগুলো দেখা হয় এবং উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান দেখা হয় সেখানে নজর রাখা হচ্ছে। মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের একটা দুটো জায়গাতে যেখানে যে সমস্যা হয়েছে বিশেষ করে মানিকগঞ্জের স্কুলের বিষয়টি জেলা সিভিল সার্জনের সঙ্গে কথা হয়েছে। সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

You might also like