শেরনি নিয়ে মুখ খুললেন বিদ্যা

৭১

বিরতি ভেঙ্গে দীর্ঘ্য দিন পর  পর্দায় ফিরছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। এবারও  ব্যতিক্রমী চরিত্রে নিজেকে মেলে ধরছেন  বিদ্যা। আসন্ন ছবি‘শেরনি’তে একজন সৎ আর দাপুটে কর্মকর্তার চরিত্রে হাজির হচ্ছেন তিনি । মজার ব্যাপার হচ্ছে, ছবিতেও বিদ্যা অভিনীত  চরিত্রটির নামও বিদ্যা। বিদ্যা জানিয়েছেন  পর্দায় ‘শেরনি’ হয়ে ওঠার জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে তাকে।

সম্প্রতি শেরনি’ ছবির এক ভার্চ্যুয়াল প্রচারণা অনুষ্ঠানে এই ছবি ঘিরে তাঁর অভিজ্ঞতা তুলে ধরেন বিদ্যা বালান। ছবিটির জন্য এক দীর্ঘ প্রস্তুতির মধ্য দিয়ে গেছেন বিদ্যা। তিনি জানান, ছবিতে বিদ্যা একজন বন কর্মকর্তার চরিত্রে অভিনয় করার জন্য ‘বাস্তবে বেশ কিছু বন কর্মকর্তার সঙ্গে দেখা করে সময় কাটিয়েছি তিনি।

এছাড়াও  ‘বন কর্মকর্তা হওয়ার জন্য রীতিমতো প্রশিক্ষণ নিতে হয়েছে তাকে। ‘পর্দায় বিদ্যা শুধু শারীরিকভাবে নারী। চরিত্রটি যাতে বিশ্বাস করে, তার জন্য দৃঢ়তার সঙ্গে দাঁড়ানোর সাহস রাখে। আর এ জন্য আক্রমণাত্মক হওয়ার প্রয়োজন নেই।

বিদ্যা বলেন পুরুষের দুনিয়ায় পুরুষ হওয়ার প্রয়োজন নেই। আপনি একজন নারী হিসেবে সমাজে বাঁচুন। নিজের পথ নিজেই খুঁজে পাবেন ।’নিউটন’খ্যাত পরিচালক অমিত মাসুরকর পরিচালিত ‘শেরনি’তে বিদ্যা ছাড়াও আছেন বিজয়রাজ, নীরজ কাবি, মুকুল চাড্ডা, শরৎ সাক্সেনা, ইলা অরুণসহ আরও অনেকে। ছবিটি ১৮ জুন ওটিটিতে মুক্তি পেতে চলেছে।

You might also like