শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ

৫৭

ওপেনার এভিন লুইসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ২য় ম্যাচের জয়ে সিরিজ নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে হওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। লুইস ১০৩ রান করে ম্যাচ সেরা হন।

সিরিজ জয় নিশ্চিতের সাথে তিন ম্যাচের ওয়ানডে লড়াইয়ে ২-০ ব্যবধানে এগিয়েও গেল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডেতে আরেক ওপেনার শাই হোপের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়েছিলো কাইরন পোলার্ডের দল। দুই জয়ে বিশ্ব সুপার লিগে ২০ পয়েন্ট ওয়েস্ট ইন্ডিজের।

৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ বরে শ্রীলঙ্কাক। ওয়েস্ট ইন্ডিজের মোহাম্মদ ৩টি ও জোসেফ ২টি উইকেট নেন।

২৭৪ রানের লক্ষ্য সহজ করে ফেলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার লুইস ও হোপ। ৩৭ দশমিক ২ ওভারে উদ্বোধনী জুটিতে ১৯২ রান যোগ করেন তারা। ৫৮ বলে লুইসের হাফ-সেঞ্চুরিতে ১৮তম ওভারেই তিন অংকে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজের স্কোর। ৬৩ বলে হাফ-সেঞ্চুরি করে দলের রানের চাকা সচল রেখেছিলেন হোপ। ৩৭তম ওভারের প্রথম বলে ৫৩ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি পূর্ণ করেন লুইস। ১১৬ বলে সেঞ্চুরি করার পর ১০৩ রানেই থেমে যান তিনি। ৮টি চার ও ৪টি ছক্কা মারেন লুইস।

লুইসের বিদায়ের পরপরই আউট হন হোপও। ৬টি চারে ১০৮ বলে নিজের ইনিংস সাজান তিনি। দুই ওপেনারের দুর্দান্ত শুরুর পর মিডল-অর্ডারে ড্যারেন ব্রাভো ১০, অধিনায়ক কাইরন পোলার্ড ১৫ ও ফ্যাবিয়ান অ্যালেন ১৫ রানে বিদায় নেন। তবে নিকোলাস পুরান ও জেসন হোল্ডার ২ বল বাকী রেখে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন। পুরান ৩৫ ও হোল্ডার ২ রানে অপরাজিত থাকেন। শ্রীলংকার নুয়ান প্রদীপ ও পেরেরা ২টি করে উইকেট নেন।

আগামীকাল একই ভেন্যুতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

You might also like