ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণ, ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

১২

ফটিকছড়ির ভূজপুরে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের মামলায় মো.মুরাদ (২৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরার আদালত এ রায় দেন।

আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দীন জানান, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মুরাদ স্থানীয় হাজারী খিল মাইল্যার টিলা এলাকার মহরম আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, হাজারী খিল সরকারি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে স্কুলে আসা যাওয়ার পথে কুপ্রস্তাব দিতেন মো.মুরাদ। ২০১৭ সালের ১৬ জুলাই সকাল সাড়ে ৯ টার দিকে ওই ছাত্রী আত্মীয়ের বাসায় যাওয়ার সময় কানছুবার ঘাটা এলাকা থেকে মো.মুরাদ পূর্বপরিকল্পিতভাবে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে অপহরণ করেন। এসময় ছাত্রীর নাক ও মুখ রুমাল দিয়ে চেপে ধরে পাহাড়ী এলাকায় নিয়ে যায়। ছাত্রীর জ্ঞান ফিরলে এবং চিৎকার কররে মুরাদ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে হত্যার হুমকি দেয়। পাহাড়ের ঝুপড়ি ঘরে বন্দি করে রেখে ওইদিন রাত দশটার দিকে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষিতা কান্নাকাটি করলে তাকে বিয়ে করার আশ্বাস দেয় ধর্ষক। এছাড়া এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। ওই ছাত্রী বাড়ি পৌঁছে মা-বাবাকে এ খবর জানায়। পরে থানা কর্তৃপক্ষ মামলা না নেওয়ায় ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন ছাত্রীর বাবা। আদালত ২০১৮ সালের ১ আগস্ট মামলার চার্জ গঠন করে। মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দীন বলেন, ধর্ষণের মামলায় মো.মুরাদ নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৪ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। কারাদণ্ডের পরোয়ানামূলে আদালত থেকে আসামিকে কারগারে পাঠানো হয়েছে।

You might also like