সকল ষড়যন্ত্র মোকাবেলা করে উন্নত দেশ গড়বেন শেখ হাসিনা : আইসিটি প্রতিমন্ত্রী

৫৯

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে উন্নত দেশ গড়বেন জননেত্রী শেখ হাসিনা। দেশের এ উন্নয়ন-অগ্রযাত্রায় সরকারকে সহায়তা করবে সংগঠনের আদর্শ কর্মীরা।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় সিংড়া উপজেলা মিলনায়তনে নিজস্ব অর্থায়নে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নিকট ঈদ উপহার ও খাদ্য সামগ্রী প্রদানকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের বর্তমান মাথাপিছু আয় দুই হাজার ৬৯ ডলার। আমাদের দেশের জিডিপি’র পরিধি ৩৪৮ বিলিয়ন ডলার। এদেশের সম্পদ লুট করেও পাকিস্তানের অর্থনীতি আমাদের চেয়ে অর্ধেক অবস্থানে। স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানরা এসেছেন এবং দেশের উন্নয়নে মুগ্ধ হয়েছেন। দেশের এ অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানসহ শতাধিক দেশের রাষ্ট্র ও সরকার প্রধান। দেশের ধারাবাহিক উন্নয়নের এ অগ্রযাত্রায় ২০৪১ সালে দেশ চলে যাবে উন্নত দেশের কাতারে।

পলক বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশের কাতারে চলে যেত। জনবান্ধব বঙ্গবন্ধু স্বাধীনতা অর্জনের পরে দেশের উন্নয়ন চিন্তা মাথায় রেখে দেশের জনগণের জন্যে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসাকে মৌলিক চাহিদা হিসেবে সংবিধানে অন্তর্ভূক্ত করেছিলেন। ৫০ বছর পরে জাতিসংঘ টেকসই উন্নয়নের কর্মপরিকল্পনায় বঙ্গবন্ধুর ঐ সময়ের পাঁচটি মৌলিক চাহিদাকে জনগণের অধিকার হিসেবে সারাবিশ্বে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছে।

You might also like