সবখানে বন্ধ হচ্ছে, চীনে খুলছে সিনেমা হল

দুনিয়াজুড়ে করনা আতঙ্ক। বিষয়টি নিয়ে উৎকণ্ঠার শেষ নেই জনগণ থেকে শুরু করে সরকারের। কিন্তু করোনা ভাইরাস সমস্যাহর মধ্যেও আশার আলো দেখাচ্ছে চীন। করোনা ভাইরাসকে নির্মুল করে চীন এখন নিতে যাচ্ছে পরবর্তী পদক্ষেপ। তারা খুলে দিতে যাচ্ছে তাদের সিনেমা হলগুলো।

সংক্রমনের দুই মাসের মধ্যে করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে চীন। দেশটির জীবনযাত্রাও এখন স্বাভাবিক। এ কারণে দেশটির থিয়েটারগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ মাসের শেষে চীনের প্রায় ৭০ হাজার প্রেক্ষাগৃহ চালু হবে। আর এ সপ্তাহে চালু হওয়ার কথা রয়েছে বেশ কয়েকটি। এমনটি জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

হলিউডের বিখ্যাত ‌‘হ্যারি পটার’- চলচ্চিত্রের আট কিস্তি থ্রিডি আকারে মুক্তি দেওয়া হচ্ছে চীনে। থাকছে আরও বেশ কয়েকটি পশ্চিমা ছবির চাইনিজ সংস্করণ। আর এ কারণে প্রেক্ষাগৃহগুলো নতুন করে সাজানো চলছে। এতে এখন শোভা পাচ্ছে বিভিন্ন ছবির পোস্টার।

তবে সচেতন থাকতে বলা হয়েছে সবাইকে। মাস্ক ছাড়া সিনেমা হলে ঢোকার অনুমতি নেই। হলে ঢোকার আগের সবার শরীরের তাপমাত্রাও মাপা হবে।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনক ভাবে বেড়ে যাওয়ায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য।

অনালাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like