সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে হতাশ বিএনপি : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে হতাশ হয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাচ্চা ছেলেদের মতো এখন সরকারের চাল মজুত ও মুনাফা নিয়ে কথা বলছেন। সরকারের উন্নয়নের বিপক্ষে কথা বলছেন। এখন তারা ১৯৭৪ সালের খাদ্য সংকট নিয়ে কথা বলছেন। অথচ এটি বিদেশি চক্রান্ত ছিল।

শুক্রবার (৩ জুন) সকালে কুষ্টিয়া শহরের পিটিআই রোডের নিজ বাসায় সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ আরও বলেন, ক্ষমতা হস্তান্তরে টালবাহানা করার অভ্যাস বিএনপির, এ অভ্যাস আওয়ামী লীগের নেই। বিএনপি ১৯৯৬ ও ২০০৬ সালে ক্ষমতা হস্তান্তরে নানা অজুহাত দেখায়। কিন্তু আওয়ামী লীগ ২০০১ সালে ষড়যন্ত্রের কাছে পরাজিত হয়েও শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তর করে নজির সৃষ্টি করেছে।

তিনি বলেন, জনগণের কাছে বলার মতো বিএনপি নেতাদের এখন ইতিবাচক কোনো কথা নেই। রাষ্ট্রক্ষমতায় থাকতে সীমাহীন ব্যর্থতা ও দুর্নীতির কারণে তারা জনগণের কাছ থেকে দূরে সরে গেছে।

এ সময় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলামসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।