সাংবাদিকের নিরাপত্তায় গণমাধ্যম আইন করা হচ্ছে : তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব (পিএএ) মো. মকবুল হোসেন বলেন, ‘স্বাধীন সংবাদ পরিবেশন ও সাংবাদিকের নিরাপত্তার জন্য গণমাধ্যম আইন করা হচ্ছে। খুব শীঘ্রই তা বাস্তবায়ন হবে।’
শনিবার বিকেলে ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ‘ প্রতিপাদ্যে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চৌরঙ্গী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্প, গণযোগাযোগ অধিদপ্তরের আয়োজনে আনসার ভিডিপি কো- অপারেটিভ সোসাইটি (আভিকো) লিঃ ও জেলা তথ্য অফিসের সহযোগীতায় মহিলা সমাবেশ, চলচ্চিত্র প্রদর্শন ও সঙ্গীতানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মো. মকবুল হোসেন বলেন, ‘যেকোন সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে গণমাধ্যমকর্মীরা ও গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তবে কিছু গণমাধ্যম সরকারের উন্নয়ন নিয়ে বিভ্রান্তমূলক তথ্য প্রচার করে গণমাধ্যমকে কুলষিত করছে। ‘
জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ড সোহেলুর রহমান সহ প্রমুখ।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আমিরুল আজম এবং সার্বিক সহযোগীতা করেন চৌরঙ্গী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম মিলন।
You might also like