সাতছড়িতে রকেট লঞ্চারের ১৮ গোলা উদ্ধার

১৬৬

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সংরক্ষিত বনাঞ্চল সাতছড়ি জাতীয় উদ্যানে রাতভর গুপ্ত অভিযান চালিয়ে সেখান থেকে রকেট লঞ্চারের ১৮টি গোলা উদ্ধার করেছে বিজিবি।

বুধবার (৩ মার্চ) সকাল ১১টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামীউন্নবী চৌধুরী বনের অভ্যন্তরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

এ সময় অন্যান্য কর্মকর্তাসহ বিজিবির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রকেট লঞ্চারের গোলাগুলো অনেক পুরনো। বাংলাদেশ-ভারত সীমান্তের দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বনের ভেতরে মাটি খুঁড়ে এগুলো রাখা হয়েছিল। গোলাগুলো প্লাস্টিকের কাভারের ভেতরে পলিথিনে মোড়ানো ছিল। বিজিবি জানতে পারে- সন্ত্রাসীরা এগুলো এখানে এনে রেখেছে। এরপরই সেখানে অভিযান শুরু করা হয়।

গুয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৫ বিজিবি’র কোম্পানী কমান্ডার লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরীর নেতৃত্বে মঙ্গলবার বিকেল ৪টার দিকে সাতছড়ি সীমান্ত এলাকা থেকে ১ কিঃমিঃ অভ্যন্তরে গহীন জঙ্গলে অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি গর্তে পলিথিনে মুড়ানো রকেট লঞ্চারের ১৮টি গোলাবারুদ উদ্ধার করা হয়। তবে কাউকে গ্রেফতার করা হয় নি। অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস ব্রিফিং এ জানানো হয়।

You might also like