সাধারণ ছুটির পরিকল্পনা নেই সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

৮৫

করোনা সংক্রমণরোধে সরকারের নতুন নির্দেশনা আজ থেকেই কার্যকর হবে। শুধু অফিস আদালতের নির্দেশনা বুধবার থেকে কার্যকর হবে, বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (২৯ মার্চ) দুপুরে সচিবালয়ে এ কথা জানান প্রতিমন্ত্রী। এসময় ফরহাদ হোসেন বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। এ সিদ্ধান্ত সংশ্লিষ্ট সবাইকে মেনে চলার অনুরোধ জানানো যাচ্ছে। সাধারণ ছুটির কোনো পরিকল্পনা সরকারের নেই। পহেলা বৈশাখে জনসমাগম সীমিত থাকবে, বেশি ঝুকিঁপূর্ণ এলাকায় জনসমাগম নিষিদ্ধ।

তিনি আরো বলেন, আমরা এখানে উল্লেখ করে দিয়েছি প্রাক-প্রাথমিক, প্রাথমিক, মাদ্রাসা, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। কোনো রকম শিক্ষার্থী আপাতত আসবে না। তবে অনলাইনে ক্লাস চলবে। করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে। এটা যদি রোধ করতে না পারি তাহলে সমস্যা হবে। যারা ইসলামিক ওয়াজে উপস্থিত ছিলেন তারা অনেকে আক্রান্ত হয়েছে। যারা খাদেম হিসেবে দায়িত্ব পালন করেছে। করোনা হচ্ছে একটা ভাইরাস, সেটা কাউকে ছাড়বে না। কেউ অন্য কিছু বিশ্বাস করে যদি করোনাকে ভয় না করেন, ভয় না পাওয়া অযৌক্তিক, আপনাকে অবশ্যই সুরক্ষায় রাখতে হবে।

You might also like