সাভারে আন্তর্জাতিক যুব দিবস পালিত

১৮৯

নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশে শিক্ষার্থীরা যে আন্দোলন করছে তাদের নিরাপত্তা দেওয়া উচিত এবং তারা খুব শীঘ্রই ক্লাসে ফিরে যাবেন বলে মন্তব্য করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেস এর ঢাকায় নিযুক্ত এনভয় ওন ইয়ুথ জয়থমা বিক্রমা নায়েক।

সোমবার দুপুরে সাভারে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রে আন্তর্জাতিক যুব দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জয়থমা বিক্রমা নায়েক এসময় আরও বলেন, বাংলাদেশে গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করলেও আমরা আশা করি খুব শীঘ্রই তারা ক্লাসে ফিরে যাবেন এবং সরকার নিরাপদ সড়ক ব্যবস্থা করবে ।

তিনি আরও বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয়দিয়ে মানবতার কাজ করছে এবং জাতিসংঘ সবসময় বাংলাদেশের পাশে আছে ও রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নেওয়ার ব্যাপারে কাজ করে যাচ্ছে এজন্য গত কয়েকদিন আগে জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতারেস বাংলাদেশ সফর করেছে। জাতিসংঘ আশা করে যে মিয়ানমার সরকার দ্রুত বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নেবে।

এদিকে এক সঙ্গে এক অনুষ্ঠানে পাঁচ মন্ত্রীর আগমন উপলক্ষে শেখ হাসিনা যুবকেন্দ্রের আশেপাশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করে পুলিশ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.শ্রী শ্রী বীরেন শিকদার এমপির সভাপতিত্বে আন্তর্জাতিক যুব দিবসে এসময় আরও উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি যোগাযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক,মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি,যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খাঁন জয়,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য জাহিদ হাসান রাসেল এমপি,নাহিম রাজ্জাক এমপি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলামসহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে জয়থমা বিক্রমা নায়েক বিভিন্ন স্টল পরিদর্শন করেন। অনুষ্ঠানে কয়েক’শ তরুণ অংশ গ্রহন করেন।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like