সাভারে তুরাগ নদীতে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে অভিযান

৫৬

সাভারে তুরাগ নদীর মাটি কেটে বিক্রি করার খবর পেয়ে নদীতে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার দুপুরে সাভারের আমিনবাজারের সালেহপুর এলাকায় তুরাগ নদীতে অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

প্রত্যক্ষদর্শীরা বলছে,দেশে মহামারী করোনা ভাইরাস ও লকডাউনের মধ্যে আমিনবাজার এলাকার কয়েকজন কতিপয় ভূমিদস্যু ব্যক্তি প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভেকু দিয়ে তুরাগ নদীর মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করছে ও নদীর পানি প্রবাহ বন্ধ করে বাধ নির্মাণ করছে, এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা চেয়ারম্যান।

এসময় উপজেলা চেয়ারম্যানের উপস্থিতির খবর পেয়ে দখলকারী ভূমিদস্যু ও ভেকুর ড্রাইভাররা পালিয়ে যায়। পরে সেখানে উপস্থিত হয়ে ভেকু দিয়ে কেটে রাখা মাটি কয়েকদিন মধ্যে বিভিন্ন স্থানে সরিয়ে নেওয়ার জন্য আমিনবাজার ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলামকে নির্দেশ দেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। পরে জলাশয় ভরাট করে বাধ দেওয়ার অভিযোগে তুরাগ এলাকায় সাদেক এগ্রোতে অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ বলেন,নদী দখলকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ও তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

You might also like