সারাদেশে জাতীয় ভোটার দিবস পালিত

৭৬

‘বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরী নয়’প্রতিপাদ্যে ব্রাহ্মণবাড়িয়া, নবীনগর, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, ঝিনাইদহ ও কুষ্টিয়ার কুমারখালীসহ সারাদেশে নানা আয়োজনে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

সকালে, এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের উদ্যোগে, স্থানীয় সার্কিট হাউজ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। পরে, পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধনসহ তরুণ ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ ও নতুন ভোটারদের অন্তর্ভুক্ত কার্যক্রম শুরু হয়।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে দুপুরে, জাতীয় ভোটার দিবসের উদ্বোধন ও আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাংসদ মনোয়ার হোসেন চৌধুরী।

এদিকে, ঝিনাইদহে জেলা নির্বাচন অফিসের আয়োজনে সকালে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। পরে, নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। এসময় বক্তারা, সকলের মতামতে দেশ গঠন ও সুষ্ঠু গণতান্ত্রিক ব্যবস্থা চালু রাখতে ১৮ বছর বয়সীদের ভোটার হওয়ার আহবান জানান।

সারা দেশের ন্যায় কুষ্টিয়ার কুমারখালীতেও তৃতীয়বারের মতো পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস। সকালে, উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে, উপজেলা চত্বরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা হয়। অনুষ্ঠান শেষে নতুন ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

You might also like