সারাদেশে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

৭৩

নড়াইলে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে । দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে নড়াইল জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন ।

সকাল ৮.৩০ মিনিটে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন বাস টার্মিনাল থেকে শুরু করে একটি শোক র‌্যালী শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে নড়াইল শিল্পকলার মাঠে গিয়ে শেষ হয় ।

এদিকে, জয়পুরহাটে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকাল ১০টায় জেলা প্রশাসক ও সরকারী-বেসরকারী স্কুল কলেজসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে কালেক্টরেট চত্তর থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা ও শোক দিবসের পতাকা উত্তোলন করা হয়।

এছাড়াও, চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করা হচ্ছে দিবসটি । দিবসটি পালন উপলক্ষ্যে আজ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলাদের আলোচনাসভা ও দোয়া মাহফিল, কোর্ট জামে মসজিদে কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিল, সুবিধামতো সময়ে সকল মসজিদে মিলাদ ও দোয়া এবং সকল মন্দির, গীজা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা ছাড়াও সুবিধামতো সময়ে শিশু একাডেমি ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্ব-স্ব উদ্যোগে আলোচনাসভা, কবিতা পাঠ, রচনা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

 

নিউজ ডেস্ক /  বিজয় টিভি

You might also like