সারাহ বেগম কবরী বনানী কবরস্থানে সমাহিত

৩০

চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’ খ্যাত সাবেক সংসদ সদস্য বরেণ্য অভিনয়শিল্পী বীর মুক্তিযোদ্ধা সারাহ বেগম কবরীকে রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে দাফন করা হয়।

আজ বাদ জোহর বনানী কবরস্থান অঙ্গনে তার নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়। এর আগে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বীর মুক্তিযোদ্ধা অভিনয় শিল্পীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়।

বনানী কবরস্থানে শেষবারের মতো এ শিল্পীকে বিদায় জানাতে এসেছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেত্রী সোহানা সাবা, নিশাত সালওয়াসহ আরও অনেকে। এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষে এ শিল্পীকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে। শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আরও বেশ কিছু সংগঠন।

রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১২টা ২০ মিনিটে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। রাতে তার মরদেহ হাসপাতালের হিমঘরে রাখা হয়। হিমঘর থেকে তার মরদেহ নেয়া হয় মোহাম্মদপুর আল মারকাজুলে। সেখানে গোসল করানো শেষে তার মরদেহ গুলশান ২ নম্বর এলাকার লেক রোডের বাড়িতে শেষবারের মতো নেয়া হয়। সেখানে কিছুক্ষণ রাখার পর কবরীর মরদেহ জোহরের আগেই নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থান এলাকায়।