সালমান, অক্ষয়, রাকুলের বিরুদ্ধে মামলা

২০১৯ সালে হায়দরাবাদে এক নৃশংস গণধর্ষণের ঘটনা সারা ভারতকে নাড়িয়ে দিয়েছিল। চারজন পুরুষ মিলে এক মেয়েকে ধর্ষণ করে তাকে পুড়িয়ে হত্যা করেছিল। মর্মান্তিক এ ঘটনার বিরুদ্ধে সারা দেশ ক্ষোভে ফেটে পড়েছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে এই নৃশংস ঘটনার বিরুদ্ধে নেট জনতা সরব হয়েছিল।

সাধারণ মানুষ ছাড়া চলচ্চিত্রজগতের তারকারাও নেট দুনিয়ায় নিজেদের ক্ষোভ এবং দুঃখ প্রকাশ করেছিলেন। এর মধ্যে কিছু তারকা পীড়িত মেয়েটির পরিচয় ফাঁস করেছিলেন। আর তাই এসব তারকার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

খবর অনুযায়ী, সালমান খান, অক্ষয় কুমার, অজয় দেবগন, রাকুল প্রীত সিংসহ ৩৮ জন ভারতীয় তারকার বিরুদ্ধে অভিযোগ যে তাঁরা গণধর্ষণের শিকার মেয়েটির পরিচয় সামাজিক যোগাযোগমাধ্যমে ফাঁস করেছিলেন। তাই এই তারকাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বলিউড তারকাদের পাশাপাশি এই তালিকায় দক্ষিণী তারকাদের নামও আছে। ধর্ষণের শিকার কোনো মেয়ের নাম, ছবিসহ আসল পরিচয় প্রকাশ্যে আনা আইনি অপরাধ।

দিল্লির উকিল গৌরব গুলাটি ভারতীয় তারকাদের বিরুদ্ধে এ মামলা করেছেন। গৌরব গুলাটি সবজিমান্ডি পুলিশ থানায় ভারতীয় পেনাল কোড ধারা ২২৮ এ-এর অধীনে মামলা করেছেন। তাঁর অভিযোগ, এসব ভারতীয় তারকা আইন ভেঙে ধর্ষণের শিকার মেয়েটির আসল পরিচয় সামনে এনেছেন। গৌরব গুলাটি তাঁর অভিযোগপত্রে এই তারকাদের দ্রুত গ্রেপ্তারের জন্য দাবি করেছেন।

You might also like
%d bloggers like this: