সাড়া দিয়ে চোখ মেললেও ‘শঙ্কা কাটেনি’ কাদেরের

১০২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে রয়েছে। তবে শঙ্কা এখনও কাটেনি বলে জানিয়েছেন তার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক বলেন, ‘উনার অবস্থা উন্নতির দিকে বলা যায়। তবে এখনও শঙ্কা কাটেনি।’

এদিকে, রবিবার (৩ মার্চ) রাতে সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দল এখনও বাংলাদেশে অবস্থান করছে। আর পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আসছেন সেখানকার প্রখ্যাত হৃদরোগ চিকিৎসক ডা. দেবীশেঠি। তাকে এয়ারপোর্টে রিসিভ করতে গেছেন অধ্যাপক হারিসুল হক ও প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মুজাফফর আহমেদ।

এর আগে গত রাতে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এক প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন, ‘দুপুরের থেকে তার অবস্থার উন্নতি হয়েছে। উনি চোখ খুলে তাকান, রেসপন্স করার চেষ্টা করেন। উনি পানি খাবেন কিনা জিজ্ঞেস করলে, মাথা নেড়ে উত্তর দিয়েছেন। উনার প্রস্রাব হচ্ছে। দুপুরে যেটা বন্ধ হয়ে গিয়েছিল। এখন উনার ১০০ সিসি করে প্রস্রাব হচ্ছে। তার রক্তচাপও স্থিতিশীল আছে।’

শনিবার (২ মার্চ) নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। পরে তাকে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগে চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসানের অধীনে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটিতে রিং পরানো হয়। এরপর থেকে তিনি বিএসএমএমইউ’র সিসিইউ তিন এ ভর্তি আছেন।

তার চিকিৎসার জন্য ১৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আজ দুপুর একটায় সংবাদ সম্মেলন করে তার শারীরিক অবস্থার কথা জানাবে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like