সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে উপহার দিতে চায় সরকার : কাদের

১২২

সরকার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে উপহার দিতে চায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সচিবালয়ে তার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী । মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম এবং সমসাময়িক ইস্যুতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেতুমন্ত্রী বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু ভাবে উপহার দিতে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। সরকার নিরপেক্ষ অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায়। ফলাফল যাই হোক সেটা মেনে নিতে প্রস্তুত আছে আওয়ামী লীগ।’

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন নতুন বছরের চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নতুন বছরের শুরুতেই দুই সিটি করপোরেশন নির্বাচন। নতুন বছরে এটাই আমাদের চ্যালেঞ্জ।

তিনি বলেন, আমাদের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী, অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা একটা ভাল নির্বাচন করতে চাই।

তিনি বলেন, আমরা জয়ের লক্ষ্যে কাজও করে যাচ্ছি। এরই মধ্যে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে ফেলেছি। আমাদের কাজ যথারীতি শুরু হয়েছে। নমিনেশন প্রত্যাহারের শেষ দিন থেকে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপির সংশয়ের কারণ নেই। ইভিএম পদ্ধতি নিয়ে বিএনপি নেতারা একেক কথা বলছেন। এই পদ্ধতিতে ভারতসহ বিভিন্ন দেশে সুষ্ঠু নির্বাচন হচ্ছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like