সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণীয় করে রাখতে সিলেট সেনানিবাসের এভিনিউ-১৭ এর মুজিব চত্বরে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্বোধন করা হয়েছে।

রোববার সকাল সোয়া ১১ টায় বঙ্গবন্ধু ভাস্কর্য বজ্রকন্ঠ উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এসময় সেনাপ্রধান বলেন এভাস্কর্য স্থাপনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুকে সম্মান দেখানোর পাশাপাশি ,এটা উদ্বোধন ও প্রদর্শনের মাধ্যমে আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু,স্বাধীনতা ও বাংলাদশের সঠিক ইতিহাস জানার প্রতি আরও আগ্রহী হবেন। এ ভাস্কর্য মহান মুক্তিযুদ্ধের চেতনাকে আরও উজ্জিবিত করবে। সেনাবাহিনীর বাহিরের লোকজনও যাতে এ ভাস্কর্য দেখতে পারেন সে ব্যাবস্থা রাখতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানান।

সেনাপ্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে গর্বের জায়গায় দেখাই হচ্ছে আমার ভিশন, এ লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি, এ প্রসঙ্গে তিনি সেনাবাহিনীর আধুনিকায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর আন্তরিকতা ও সহযোগিতা প্রদানের উল্লেখ করে বলেন, বর্তমানে এ বাহিনীর সক্ষমতা অনেকগুন বৃদ্ধি পেয়েছে, যার ফলে বাংলাদেশের আধুনিক সেনাবাহিনী বর্তমানে দেশ ও বিদেশে তার উপর অর্পিত যেকোন দায়িত্ব সঠিকভাবে পালনে সক্ষম রয়েছে বলে মন্তব্য করেন।

এসময় তিনি সিলেট সেনানিবাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে জাতির পিতার ভাস্কর্যের উদ্বোধন করতে পারায় সন্তোষ প্রকাশ করেন এবং এ আয়োজনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, সেনাকল্যাণ সংস্থার এবং সেনাসদর থেকে আগত অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এছাড়াও অনুষ্ঠানে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ড্যান্ট এসআইএন্ডটিসহ এ এরিয়ায় কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা, জাতীয় ও স্থানীয় প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।