সীতাকুণ্ডে বিস্ফোরণ: তদন্তকাজে আরও ৫ কর্মদিবস সময় প্রার্থনা

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনা তদন্তে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন বিভাগীয় কমিশনার। কমিটিকে সময় দেওয়া হয় পাঁচ কার্যদিবস।

তদন্তকাজে আরও পাঁচ কর্মদিবস সময় চেয়েছেন কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।

রোববার (১২ জুন) দুপুরে তিনি তদন্তকাজে আরও ৫ দিনের সময় চেয়ে বিভাগীয় কমিশনারের কাছে আবেদন করেন।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান, চট্টগ্রাম কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার আবু নুর রাশেদ আহমেদ, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলার পরিচালক মুফিদুল আলম, সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ১ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের মেজর আবু হেনা মো. কাউসার জাহান, চট্টগ্রাম বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল করিম ও চট্টগ্রামের বিস্ফোরক পরিদর্শক তোফাজ্জল হোসেন। কমিটিতে সদস্য সচিব রাখা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তারকে।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, তদন্তকাজে আরও ৫ কর্মদিবস সময় চেয়ে বিভাগীয় কমিশনারের কাছে আবেদন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তাদের প্রতিবেদন ৭ কর্মদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে। সেই সময় এখনো শেষ হয়নি।

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) বদিউল আলম বাংলানিউজকে বলেন, তদন্তের কাজ চলছে। ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সংশ্লিষ্টদের সঙ্গে কথাও বলেছি। সময় আরও বাকি রয়েছে। তবে, এ সময়ের চেয়ে আরও বেশি সময় লাগতে পারে।

You might also like