সুনামগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

৫৮

দীর্ঘ একযুগ পর সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর কাঁচিরগাতি সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর। সকাল থেকে চলা এ অভিযানে বিশ্বম্ভরপুর উপজেলার চালবন পয়েন্ট থেকে পলাশ বাজার পর্যন্ত দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

সিলেট-সুনামগগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ২২তম অংশ থেকে ৬৯তম অংশ পর্যন্ত ও সুনামগঞ্জ -কাঁচিরগাতি-বিশ্বম্ভরপুর সড়কের, প্রথম এক কিলোমিটার থেকে ১৩তম কিলোমিটার পর্যন্ত সড়কের উভয়পাশে, অবৈধভাবে কয়েকশ পাকা, আধাপাকা, টিনশেড, বসতঘর ও দোকানঘরসহ মার্কেট গড়ে ওঠে। এসব অবৈধ স্থাপনার কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হতো।

এদিকে, এসব অবৈধ দখলদারদের বেশ কয়েকবার স্থাপনা সরিয়ে নেয়ার নোটিশ দেয়া হলেও  তারা স্থাপনা সরিয়ে না নেয়ায় আজ এ অভিযান চালায় সড়ক ও জনপথ অধিদপ্তর। পুরো অভিযানের নেতৃত্ব দেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সওজ বিভাগের যুগ্ম-সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল লতিফ খান। এছাড়া অভিযানে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা অংশ নেয়।

তবে উচ্ছেদ হওয়া এসব দোকান মালিকরা সরকারের কাছে পুনর্বাসনের দাবি জানিয়েছেন।

অন্যদিকে, গুরুত্বপূর্ণ এ সড়কে অবৈধ স্থাপনার কারণে যানজটের পাশাপাশি নানা দুর্ঘটনা ঘটার কারণে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন সড়কের এ কর্মকর্তা।

উচ্ছেদ অভিযানের ফলে সড়কের মূল্যবান ২ একর জায়গা উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য তিন কোটি টাকা।

You might also like