সুন্দরবনে র‌্যাব-বনদস্যু গোলাগুলিতে দুই দস্যু নিহত

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগর উপজেলার কলাগাছি খালে বনদস্যু সাহেব আলী বাহিনীর সঙ্গে র‌্যাবের গোলাগুলির ঘটনায় আহত অবস্থায় আটক দুই বনদস্যু নিহত হয়েছে।

আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন। এর আগে সকালে এ গোলাগুলির ঘটনা ঘটে। নিহত বনদস্যুরা হলেন শ্যামনগর উপজেলার পাতাখালি গ্রামের মৃত. আব্দুর রহমান গাজীর ছেলে সাহেব আলী (৩৮) ও আশাশুনি উপজেলার খোকন ঢালীর ছেলে হাবিবুর রহমান (২৫)।

এ সময়  র‌্যাবের দুই কনস্টেবল আরিফ ও শাকিল আহত হয়েছেন। র‌্যাব-৬ কমান্ডার লে. কর্ণেল জাহিদ জানান, স্থানীয় জেলেদের মাধ্যমে বনদস্যু সাহেব আলী বাহিনীর অবস্থান নিশ্চিত হয়ে শ্যামনগরের মুন্সিগজ্ঞ র‌্যাব ক্যাম্পের একটি টিম সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবের উপর গুলি ছোড়ে। এ সময় র‌্যাব আত্মরক্ষার্তে  পাল্টা গুলি ছোড়লে হতাহতের এ ঘটনা ঘটে। প্রায় ঘন্টাব্যাপি গোলাগুলির পর গুলিবিদ্ধ আহত অবস্থায় বাহিনী প্রধান সাহেব আলী ও বনদস্যু হাবিবুর রহমানকে আটক করা হয়।

পরে বেলা সাড়ে ১২টার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক  তাদের মৃত ঘোষনা করেন। তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় বন্দুক, ৩২ রাউন্ড তাজা গুলি, ৭ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like