সুপার ফোরের হাইভোল্টেজ লড়াই আজ

ক্রিকেট বিশ্বের চিরপ্রতিদ্বন্দ্বি বলা হয় তাদের। রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষীয় সিরিজ হয় না বললেই চলে। তাই তো ক্রিকেটের সবচেয়ে প্রতীক্ষিত ভারত-পাকিস্তান লড়াই দেখা যায় কালেভদ্রে।

তবে এবার যেন মেঘ না চাইতেই বৃষ্টি পেয়ে যাচ্ছেন ক্রিকেটভক্তরা। এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ভারত পাকিস্তান। এশিয়া কাপে সুপার ফোর পর্বে আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

গত ২৮ আগস্ট এশিয়া কাপের গ্রুপপর্বে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সে লড়াইয়ে শেষ ওভারে ৫ উইকেট ও ২ বল হাতে রেখে জেতে ভারত।

পাকিস্তানের জন্য তাই সুপার ফোর পর্বের লড়াইটি এক অর্থে প্রতিশোধের। এমনিতেই মর্যাদার লড়াই, তার ওপর এক সপ্তাহ আগে হার। পাকিস্তান চাইবে যে করেই হোক প্রতিশোধ নিতে।

সাম্প্রতিক ফর্মের বিচারে অবশ্য এগিয়ে রয়েছে ভারত। গ্রুপপর্বে দুই ম্যাচই জিতে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে রোহিত শর্মার দল নিশ্চিত করেছে শেষ চার।

অন্যদিকে গত শুক্রবার রাতে হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়ে ১৫৫ রানের জয় তুলে নেয় পাকিস্তান। ফলে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও ‘এ’ গ্রুপে রানার্সআপ হিসেবে সুপার ফোরের টিকিট পেয়ে যায় বাবর আজমের দল।