সৃজিতের সিনেমায় তাপসী

৮০

বড় চমক নিয়ে খবরের শিরোনামে এলেন জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জী। ভারতীয় নারী ক্রিকেটের আইকন মিতালি রাজের বায়োপিক ‘সাবাস মিঠু’ পরিচালনা করতে চলেছেন তিনি। ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করছেন বলিউডের অভিনেত্রী তাপসী পান্নু।

‘রইস’ খ্যাত পরিচালক রাহুল ঢোলাকিয়ার পরিবর্তে মিতালি রাজের বায়োপিকের ব্যাটনের কাজে হাত দিলেন সৃজিত মুখোপাধ্যায়। আচমকাই এই প্রজেক্ট থেকে রাহুলকে বাদ দিয়ে ঘোষণা করা হয় সৃজিতের নাম। তবে কী কারণে এই রদবদল তা নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি। গত বছর জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল এই ছবির ফার্স্ট লুক।

ভারতীয় নারী ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি আন্তর্জাতিক ক্রিকেটে নারীদের মধ্যে সবচেয়ে বেশি রানের অধিকারী। ওয়ানডে ক্রিকেটে ৬০০০ রানের রেকর্ড অরজন করা একমাত্র নারী তিনি। করোনার কারণে থমে থাকা এই প্রজেক্ট নিয়ে এবার নতুন উদ্যমে ময়দানে নামবেন তাপসী।

এর আগে বলিউডের দর্শকদের জন্য সৃজিত নির্মাণ করেছিলেন তার দর্শকপ্রিয় বাংলা সিনেমা ‘রাজকাহিনী’র হিন্দি রিমেক ‘বেগমজান’। যদিও তেমন সাড়া ফেলতে পারিনি সিনেমাটি। তবে এবার ‘সাবাস মিঠু’তে পরিচালক হিসেবে নাম ঘোষণার পর থেকেই আলোচনার শীর্ষে রয়েছেন এই বাঙালি নির্মাতা।

এছাড়া জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মে সৃজিত মুখার্জী, আভিষেক চওবে এবং ভাসানবালা পরিচালিত ‘রে’ ২৫ জুন মুক্তি পেতে চলেছে। এই ছবির প্রতি মূহুর্তে রয়েছে চমক। সত্যজিত্‍ রায়ের লেখা ছোটগল্পের প্রেক্ষাপটে এমন ধরনের কাজ আগে খুব একটা হয়নি।

‘সাব্বাশ মিঠু’ সিনেমাটির বিষয়ে গিয়ে সৃজিত জানান, ক্রিকেটপ্রেমী হিসেবে এই সুযোগ পেয়ে অত্যন্ত আনন্দিত তিনি। মিতালী চিরকালই সৃজিতের অনুপ্রেরণা। তাই মিথালির জীবন ভিত্তিক এই ছবির কথা প্রথম বার শোনার পর থেকেই রোমাঞ্চিত বোধ করেছেন সৃজিত।

You might also like