সেতুর অভাবে দুর্ভোগ পোহাচ্ছে ২০টি গ্রামের হাজারো মানুষ

নির্বাচন আসে, দেয়া হয় সেতু নির্মাণের প্রতিশ্রুতি। তবে বাস্তবায়ন হয় না সেতু। এই সেতু না হওয়ায় জামালপুরের সরিষাবাড়ী ও সিরাজগঞ্জের কাজিপুরের লাখো মানুষকে চলাচলে দুর্ভোগ পোহাতে হয় । বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা একাধিকবার আশ্বাস দেয়ার পরও সেতু নির্মাণ না হওয়ায় ক্ষোভও প্রকাশ করেছেন তারা। এদিকে দুভোগ লাঘবে দ্রুত ব্রিজ নির্মাণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছে জেলা প্রকৌশলী অধিদপ্তর।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া এটা যমুনার শাখা নদী। এই নদীর এক পাড়ে সরিষাবাড়ী উপজেলা ও অন্য পাড়ে উপজেলার কিছু অংশ ও কাজীপুর উপজেলা।

ব্রিটিশ আমল থেকে পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা বটতলা ঘাট দিয়ে দু’পারের মানুষের চলাচল। একটি সেতুর অভাবে নিত্যদিন দুর্ভোগ পোহাচ্ছে প্রায় ২০টি গ্রামের হাজারো মানুষ।

বিশেষ করে বর্ষা মৌসুমে এলাকার বিভিন্ন বয়সী মানুষের চরম দুর্ভোগে পড়তে হয়। তবুও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করেন তারা।

স্থানীয় ও জাতীয় নির্বাচনের সময় প্রার্থীরা ওই স্থানে সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিলেও স্বাধীনতার ৫০ বছরেও তা বাস্তবায়ন হয়নি। জনপ্রতিনিধিরা বারবার আশ্বাস দেয়ার পরও সেতু নির্মাণ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

এই সেতুটি নির্মাণ করা হলে জনগণের ভাগ্য উন্নয়ন হবে বলে জানিয়েছেন সরিষাবাড়ীর পোগলদিঘা ইউনিয়ন পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান।

এ ব্যাপারে উপজেলা পরিষদের প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, সম্ভব হলে খুব দ্রুত ব্রিজ নির্মাণে উদ্যোগ নেয়া হবে।

দুর্ভোগ লাঘবে বটতলা নদী ঘাটে দ্রুত সেতু নির্মাণের উদ্যোগ নিবে সরকার, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

You might also like