সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে টানা ৮ দিন পর দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানিসহ সকল বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (০৮ অক্টোবর) সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ও স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম।

আব্দুর রশিদ জানান, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে গত সপ্তাহের শনিবার (০১ অক্টোবর) থেকে বৃহস্পতিবার (০৬ অক্টোবর) পর্যন্ত টানা ৬ দিন এই বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ও পরের সপ্তাহের শুক্রবার (০৭ অক্টোবর) সাপ্তাহিক ছুটি থাকায় দুর্গাপূজার ৬ দিনের সঙ্গে আরও দুই দিন যোগ হয়ে মোট ৮ দিন বন্ধ থাকে। আট দিন বন্ধ থাকার পর শনিবার (০৮ অক্টোবর) সকাল থেকে যথারীতি বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

সোনামসজিদ স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম জানান, ৮ দিন স্থলবন্দর বন্ধ থাকলেও এই সময়ে বন্দরের অভ্যন্তরে থাকা আমদানি করা পণ্য লোড-আনলোডের কাজ স্বাভাবিকভাবে হয়েছে। এছাড়া পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে যেসব ভারতীয় পণ্যবোঝাই গাড়ি অবস্থান করছিল, সেসব গাড়ি খালাস কার্যক্রম অব্যাহত ছিল।

You might also like