সোনারগাঁওয়ে পোশাক চুরি ও পাচারকারি চক্রের আট সদস্য গ্রেফতার

৪৩

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাচঁপুর বিসিক শিল্পনগরী থেকে রপ্তানিমূখী পোশাক চুরি ও পাচারকারি চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার সকালে প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড কারখানায় অভিযান চালিয়ে পোশাক পাচারের চেষ্টার সময় তাদেরকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় কোটি টাকা মূল্যের রপ্তানিযোগ্য চোরাই পোশাক ভর্তি একটি কাভার্ডভ্যান।

গ্রেফতারকৃতরা হলো- লিটন, দুলাল, লোকমান চৌকিদার, আলাউদ্দিন, শাকিল, মোস্তফা, মিনহাজ আহম্মেদ ও রুবেল। তাদের অধিকাংশ সদস্যের বাড়ি ভোলা জেলায়।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে র‍্যাব-১১ ব্যাটালিয়ানের অধিনায়ক (সিও) লেফটেনেন্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে জানান, একটি সংঘবদ্ধ চক্র প্রায় সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ আশপাশের বিভিন্ন পোশাক কারখানার মালামাল ভর্তি গাড়ি ছিনতাই করে নিয়ে যায়।

পরবর্তীতে এগুলো অবৈধভাবে পাচার করে থাকে। বিভিন্নজনের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে র‍্যাবের গোয়েন্দা দল গত এক মাস যাবত চক্রটির উপর নজরদারি করতে থাকে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ভোরে র‍্যাব জানতে পারে কাঁচপুর বিসিক থেকে বিপুল পরিমান রপ্তানিযোগ্য তৈরি পোশাকের একটি কাভার্ডভ্যান লুট ও পাচারের কাজ চলছে। পরে র‍্যাব সেখানে অভিযান চালিয়ে চক্রটির আট সদস্যকে গ্রেফতারসহ কোটি টাকার পোশাকভর্তি কাভার্ডভ্যান উদ্ধার করে। তবে র‍্যাবের অভিযানের সময় এই চক্রের আরো সাত/আটজন সদস্য পালিয়ে যায়।

র‍্যাব-১১ অধিনায়ক আরো জানান, সদর উপজেলার ফতুল্লা থানার অপটিমাম ফ্যাশন ওয়্যার লিঃ কারখানায় উৎপাদিত পোশাকভর্তি কাভার্ডভ্যানটি বিদেশে শিপমেন্টের জন্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিল। যাত্রাপথে কাভার্ডভ্যানের চালক ও হেলপারের যোগসাজশে কাঁচপুর বিসিক এলাকায় প্রিমিয়াম বেভারেজ ফুড এন্ড ড্রিংকিং ওয়াটার লিমিটেড কারখানার ভেতর কাভার্ডভ্যানটি ঢুকিয়ে সেখানকার কিছু অসাধু কর্মচারীসহ সংঘবদ্ধ পাচারকারি চক্র চুরির চেষ্টা করেছিল বলে র‍্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

You might also like