স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বর্তমান সরকার কাজ করছে ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২৮

স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বর্তমান সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিভিন্ন ক্ষেত্রে গৌরবময় ও অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে একটি প্রতিষ্ঠান ও ১২ জন বিশিষ্ট ব্যক্তির হাতে এ স্বাধীনতা পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

এবারের স্বাধীনতা পদকপ্রাপ্তরা হলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে; শহীদ বুদ্ধিজীবী মোফাজ্জ্বল হায়দার চৌধুরী (মরণোত্তর), শহীদ এটিএম জাফর আলম (মরণোত্তর), মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. কাজী মিসবাহুন নাহার, আব্দুল খালেক (মরণোত্তর), অধ্যাপক মোহাম্মাদ খালেদ (মরণোত্তর), শওকত আলী খান (মরণোত্তর),

চিকিৎসা বিজ্ঞানে ব্রিগেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা বেগম, সমাজসেবায় ড. কাজী খলীকুজ্জামান আহমেদ, সংস্কৃতিতে মুর্তজা বশীর, সাহিত্যে হাসান আজিজুল হক, গবেষণা ও প্রশিক্ষণে অধ্যাপক ড. হাসিনা খান। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব এগ্রিকালচারকে স্বাধীনতা পদক দেয়া হয়।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like