স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় চট্টগ্রামে ৩০ রেস্টুরেন্টকে জরিমানা

৪১

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৩০টি রেস্টুরেন্টকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয় নির্বাহী ম্যাজিস্ট্রেট। করোনা স্বাস্থ্যবিধি উপেক্ষা ও সরকারি নির্দেশনা প্রতিপালন না করায় এ জরিমানা করা হয়েছে। গতকাল দিনব্যাপী পাঁচলাইশ, চান্দগাঁও খুলশী, বায়েজিদ, চকবাজার, বাকলিয়া, কোতোয়ালী, সদরঘাট, ডবলমুরিং, পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান চালিয়ে ৩৩ মামলায় ৪৮ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, কয়েকদিন ধরে দেখা যাচ্ছে রেস্টুরেন্ট মালিকরা সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে জনসমাগম করে ব্যবসা পরিচালনা করছেন। ফলে বিশেষত রেস্টুরেন্টে স্বাস্থ্যবিধি প্রতিপালনে ৬ জন ম্যাজিস্ট্রেট সকাল বিকাল দুই পালায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। যারা স্বাস্থ্যবিধি উপেক্ষা করেছে তাদের আমরা অর্থদণ্ড করেছি পাশাপাশি সতর্ক করে দিয়েছি যাতে আইন লংঘন না করে।

এদিকে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও মাস্ক না পরে বের হওয়ায় ১০ পথচারীকে ৩ হাজার ৪০০ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। নগরের মেহেদিবাগ, প্রবর্তক মোড়, দুই নম্বর গেইট, ষোলশহর ও বায়েজিদ বোস্তামী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে চসিকের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

You might also like