সড়ক দুর্ঘটনায় বিএডিসির প্রকল্প পরিচালক নিহত, আহত ২

২৯

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের টেটিয়ারকান্দা নামক স্থানে বগুড়া-নগরবাড়ি মহাসড়কে সড়ক দুর্ঘটনায় পাবনার নূরপুর বিএডিসির নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক নরসিংদীর সাজ্জাদ হোসেন ভূইঁয়া(৪৮) নিহত হয়। এ ছাড়া এ ঘটনায় বিএডিসির পাবনা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী এবিএম মাহমুদ হাসান খাঁন (৪০), ও গাড়িচালক সাইফুল ইসলাম (৩২) আহত হয়।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পাবনা থেকে ঢাকাগামী পিকআপের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে মহসড়কের পাশের একটি গাছের সাথে সজোরে ধাক্কা লাগে। এতে পিকআপটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।

এ বিষয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন মাস্টার মঞ্জুরুল আলম জানান, সকাল ৭টার দিকে পিকআপটি ঘটনাস্থলে পৌছালে অকস্মাৎ চাকা ফেটে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে আশপাশের লোকজনের সহযোগীতায় বিএডিসির নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক সাজ্জাদ হোসেন ভূইঁয়া(৪৮), তত্বাবধায়ক প্রকৌশলী এবিএম মাহমুদ হাসান খাঁন (৪০) ও গাড়িচালক সাইফুল ইসলামকে (৩২) গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাজ্জাদ হোসেন ভূইঁয়াকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া আহত অপর দুজনকে উন্নত চিকিৎসার জন্য এনায়েতপুর খাঁজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ দিকে খবর পেয়ে হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের একটি দলও উদ্ধার কাজ শুরু করে।

এই বিষয়ে পাবনার নূরপুর বিএডিসির সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, ঢাকার মতিঝিলের কৃষি ভবনে একটি মিটিংয়ে যোগদানের উদ্দেশ্যে এ সময় তারা পাবনা থেকে ঢাকা যাচ্ছিলেন। পথে এ দূর্ঘটনা ঘটে।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার এসআই ফিরোজ জানান, দূর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান শুরু করি। এ ছাড়া নিহত সাজ্জাদ হোসেন ভূইঁয়ার লাশ ও দুর্ঘটনা কবলিত পিকআপটি উদ্ধার করে হাটিকুমরুল হাইওয়ে থানায় নিয়ে আসা হয়। এ ছাড়া নিহতর লাশ ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

You might also like