হলিউড-বলিউড তারকারা শ্রদ্ধা জানালেন ঋষি-ইরফানকে

পরপর দুই দিনে দুই নক্ষত্র পতনে বলিউডে নেমেছে শোকের ছায়া। গত ২৯ আগস্ট বুধবার ইরফান খানের মৃত্যুর শোক ভোলার আগেই পরদিন ৩০ আগস্ট বৃহস্পতিবার পৃথিবীকে বিদায় জানান ঋষি কাপুর।

ইরফান খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ও নাটালি পোর্টম্যান। ২০০৮ সালে ‘নিউ ইয়র্ক, আই লাভ ইউ’ সিনেমার একটি অংশে ইরফানের সঙ্গে অভিনয় করেছিলেন নাটালি পোর্টম্যান। ৩৮ বছর বয়সী এই তারকা ইনস্টাগ্রামে ইরফানের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘ইরফান খানের প্রিয়জনদের জন্য ভালোবাসা পাঠালাম।’

 ‘অ্যা মাইটি হার্ট’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন ইরফান খান ও অ্যাঞ্জেলিনা জোলি। ইরফানের প্রয়ানে সমবেদনা জানিয়ে অভিনেত্রী বলেন, ‘অ্যা মাইটি হার্টের সেটে ইরফান খানের সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছিল আমার। সহশিল্পী হিসেবে তিনি ছিলেন উদার। অভিনয়ের প্রতি তাঁর একাগ্রতার কথা মনে পড়ে, একইসঙ্গে তার হাসি ভোলার নয়। আমি তার পরিবার, বন্ধু-স্বজন এবং ভারতসহ বিশ্বজুড়ে তাঁর কাজের প্রশংসাকারীদের সমবেদনা জানাই।

আটটি অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এর পরিচালক ড্যানি বয়েল বলেছেন ইরফান খানকে চমৎকার একজন অভিনেতা। ইরফানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিবিসিকে তিনি বলেন, “ইরফান ছিলেন দুর্দান্ত অভিনেতা এবং ‘স্লামডগ মিলিয়নিয়ার’ নির্মাণকালীন গুরুত্বপূর্ণ ব্যক্তি।

বলিউডের সত্তর থেকে আশির দশকের চকলেট বয় ঋষি কাপুরের শেষ যাত্রাটা ছিল খুবই শান্ত ও জনমানব হীন। ভারতে চলমান লকডাউন পরিস্থিতিতে ভক্তদের রাস্তায় ভিড় না করতে অনুরোধ জানানো হয় পরিবারের পক্ষ থেকে।

পরিবারের অল্প কজন সদস্য ও বলিউডের স্বজনরা মিলে ঋষিকে নিয়ে গেছেন শ্মশানে। সেখানে মুখ মাস্কে ঢেকে, আর দুই গ্লাভস পরে সাদা পোশাকে বলিউড তারকাদের অনেককেই দেখা গেছে।

কিংবদন্তি অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে হাজির হয়েছিলেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়, সাইফ আলী খান, কারিনা কাপুর খান, আলিয়া ভাট, আরমান জৈন, ধনকুবের অনিল আম্বানীসহ আরও অনেকে। যারা আস্তে পারেননি তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ঋষিকে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like