হালিশহরে বেসরকারি হাসপাতালে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র চালু

চট্টগ্রাম মহানগরীর হালিশহর ও আগ্রাবাদ এলাকায় যে ধরনের পানিবাহিত বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে তা নিয়ন্ত্রনে আসছে।

সরকারের পাশাপাশি নগরীর হালিশহরে বিনামূল্যে জন্ডিসের চিকিৎসার উদ্যোগ নিয়েছেন বলে দাবী করেছেন সাবেক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডা: আফসারুল আমীন এমপি।

এছাড়া পাইপলাইনের মাধ্যমে ওয়াসার সরবরাহকৃত পানির কারণে পানিবাহিত রোগের প্রকোপ বাড়ায় ওই এলাকায় ভাউচারের মাধ্যমে ওয়াসার পানি সরবরাহের ব্যবস্থাও নেয়া হচ্ছে। আজ হালিশহর নয়াবাজার এলাকায় একটি বেসরকারি হাসপাতালে অস্থায়ী চিকিৎসা সেবা কেন্দ্রের কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: আফসারুল আমীন এসব তথ্য জানান।

অস্থায়ী চিকিৎসা সেবা কেন্দ্রে সকাল থেকে বিপুল সংখ্যাক রোগীকে এ অস্থায়ী হাসাপাতালে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। বিনা মূল্যে রক্ত পরীক্ষা চিকিৎসা ও ওষুধ প্রদান এবং জটিল রোগীদের সরকারি হাসপাতালে উন্নত চিকিৎসা সেবার জন্য ভর্তি করা দেয়া হচ্ছে। এ সময় স্বাস্থ্য বিভাগ,ওয়াসা, সিএমপি পুলিশসহ স্হানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন ।

এ পর্যন্ত হালিশহরে ‘ই’ ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজন নিহত এবং সাড়ে সাতশ’ লোক অসুস্থ হয়ে পড়েছে বলে জানান সিভিল সার্জন আজিজুর রহমান। গতকাল আগ্রাবাদ মসজিদ কলোনি আরবান ডিসপেন্সারি সেন্টারে পানিবাহিতরোগীদের চিকিৎসার জন্য অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়। ২৭ নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড কার্যালয়ে কাউন্সিলরের কাছে ২০ হাজারপানি বিশুদ্ধকরণ বড়ি এবং ৫ হাজার ওরস্যালাইন হস্তান্তর করা হয়।

 

নিউজ ডেস্ক  / বিজয় টিভি

You might also like