১২ ঘণ্টায় রোনালদোর ৩৮৩ কোটি টাকার জার্সি বিক্রি

চলতি মৌসুমের দলবদলে সবচেয়ে বড় চমক ছিলো পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদান। প্রায় একযুগ পর নিজের পুরোনো দলে ফিরেছেন তিনি। এদিকে পুনরায় ঘরের ছেলেকে ঘরে ফিরতে দেখে উচ্ছ্বসিত রেড ডেভিল সমর্থকরা। যার প্রমাণ মিলছে রোনালদোর জার্সি বিক্রিতে।

রোনালদোর সাত নম্বর জার্সিটি বাজারে আসার ১২ ঘণ্টার মধ্যেই ভেঙে দিয়েছে প্রিমিয়ার লিগের জার্সি বিক্রির পুরোনো রেকর্ড। এ সময়ের মধ্যে প্রায় ৩২.৫ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি টাকায় ৩৮৩ কোটির বেশি বিক্রি হয়েছে রোনালদোর জার্সি।

রোনালদোর জার্সির বাজারমূল্য রাখা হয়েছে ৮০ থেকে ১১০ পাউন্ড। এ জার্সি বাজারে ছাড়ার পর থেকে ১২ ঘণ্টার মধ্যে ন্যুনতম ২ লাখ ৯৫ হাজার ৫শ থেকে সর্বোচ্চ ৪ লাখ ৬ হাজার ২শ ৫০ পিস বিক্রি হয়েছে। যা কি না এরই মধ্যে প্রিমিয়ার লিগের যেকোনো খেলোয়াড়ের সর্বোচ্চ বিক্রিত জার্সি হিসেবে রেকর্ড গড়েছে।

এদিকে গ্রাহকদের এ বিপুল চাহিদার জোগান দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে ইউনাইটেডের জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠান এডিডাস। ক্লাবের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে ১ অক্টোবরের আগে কোনো জার্সি ডেলিভারি করা হবে না। এছাড়া অন্যান্য তৃতীয় পক্ষ বিক্রেতারাও জার্সি সংকটে ভুগছেন।

You might also like