২০২১ সালে যেসব সিনেমা নিয়ে ঘুরে দাঁড়াতে পারে ঢাকাই সিনেমা; পর্ব-০২

৬৮

করোনা মহামারির ধকল সামলাতে হিমসিম পরিস্থিতি তৈরি হয়েছিল ২০২০ সালে। মহামারির কারণে বড় বাজেটের ছবিগুলো মুক্তি দেয়ার সাহস পাননি প্রযোজক-পরিচালকরা। নতুন বছর ২০২১ সাল তাই চলচ্চিত্র ঘুরে দাঁড়ানোর বছর।

আগামী ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি। ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার পরিচালিত ছবিটিতে আরিফিন শুভর সঙ্গে  অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়াও রয়েছেন তাসকিন রহমান, সাদিয়া নাবিলাসহ অনেকে।

দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ ২০২১ সালের যে কোনো উৎসবে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা। ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে জলদস্যুমুক্ত করেছে, সেটা তুলে ধরা হয়েছে।

এই ছবিটিতে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, মনোজ, শতাব্দী ওয়াদুদসহ অনেকেই। ‘অপারেশন সুন্দরবন’ ছবির কাজ করোনার জন্য থমকে যায়। পরে এই ছবির বাকি কাজ করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সম্পন্ন করা হয়।

তৌকীর আহমেদ পরিচালিত ‘স্ফুলিঙ্গ’ ছবিটি জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরই মুক্তি পাবে বলে জানিয়েছেন পরিচালক। আর এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, পরীমনি, শ্যামল মাওলা ও ফজলুর রহমান বাবু।

এদিকে, ‘মনপুরা’-খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ-পুণ্য’ চলতি বছরেই মুক্তি পাবে। সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। সিয়াম আহমেদ, আফসানা মিমি ও শারমিন সুমি অভিনীত চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

You might also like