২০২২ সালে বলিউডে আলোড়ন তুলবে গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি

সিনেমাপ্রেমীদের জন্য সবসময় নতুন বছর চমক নিয়ে আসে বলিউড। এবারও প্রতীক্ষিত অনেক সিনেমা মুক্তি পাবে। ২০২১ সালে মুক্তি হওয়ার কথা থাকলেও যেসব সিনেমা করোনার জন্য হলে আসেনি সেগুলোও দর্শক দেখতে পাবেন এবার।

প্রায় প্রতি বছরই কিছু সুপারহিট সিনেমা বলিউড উপহার দেয় যা দুনিয়া মাতিয়ে রাখে। দর্শক, এবারেও তার কোন ব্যতিক্রম থাকছে না। আলোচিত সিনেমা হিসেবে মুক্তির তালিকায় আছে সঞ্জয় লীলা বানসালী পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’।

ছবিটি বেশ আলোচনায় রয়েছে নানান কারণে। বলিউডের অন্যতম গুণী পরিচালক সঞ্জয় লীলা বানসালী। একাধিক বিপুল বাজেট এবং সফল সিনেমার প্রযোজক পরিচালক তিনি।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তি পাবে ফেব্রুয়ারিতে। এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অন্যতম অভনেত্রী আলিয়া ভাট।

নানা কারণেই সিনেমাটি রয়েছে আলোচনায়। আইনি ঝঞ্ঝাট পেরিয়ে প্রেক্ষাগৃহে মুক্তির আলো দেখতে চলেছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। এই ছবি আলিয়া ভাটের ফিল্মি ক্যারিয়ারের অন্যতম মাইলফলক ছুঁতে চলেছে।

গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি, ষাটের দশকের মুম্বইয়ে এই একটি নামেই কাঁপন ধরত মায়ানগরীর ডন-মাফিয়াদের। সেসময়ের যৌনপল্লি কামাথিপুরার ডাকসাইটে মহিলা তিনি। অনেকের কাছে তিনি ‘মুম্বাই মাফিয়া কুইন’ নামে পরিচিত।

কামাথিপুরার সেই ডাকসাইটে মহিলার জীবনকাহিনী এবার আলিয়া ভাটের হাত ধরে পর্দায় ফুটে উঠতে চলেছে। গাঙ্গুবাঈয়ের চরিত্রের জন্য আলিয়াকে আলাদা করে কাঠিয়াওয়াড়ি ভাষাও শিখতে হয়েছিল।

করোনায় সিনেমার মুক্তি তারিখ পিছালেও সম্প্রতি রিলিজ ডেট ঘোষণা করেছেন সঞ্জয়-আলিয়ারা। চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’।

%d bloggers like this: