২২ অক্টোবর ‘ঢাকা ড্রিম’ মুক্তি পাচ্ছে সিনেপ্লেক্সে

ছবিটি গল্পটা ঢাকায় আসা বিভিন্ন শ্রেণির মানুষকে নিয়ে। অভ্যন্তরীণ বাস্তুচ্যুতি, জীবিকার প্রয়োজন ও উন্নত জীবনের আশায় নগরমুখী হওয়া প্রান্তিক মানুষের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের গল্প নিয়ে নির্মিত স্বাধীন ধারার চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’।

পাঁচ বছর আগে নির্মাণ কাজ শেষ হয় নির্মাতা প্রসূন রহমানের এই ছবিটির। অবশেষে মুক্তি পাচ্ছে ছবিটি। ২০১৬ সালে বারী সিদ্দিকীর কণ্ঠে গান রেকর্ডিংয়ের মাধ্যমে ‘ঢাকা ড্রিম’ চলচ্চিত্রের কাজ শুরু করেন প্রসূন রহমান।

এদিকে, চলতি বছরের মার্চে এটি ছাড়পত্র পায়। গেল ৮ অক্টোবর প্রকাশ পায় ছবিটির ট্রেলার। নতুন খবর হল, আগামী ২২ অক্টোবর স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী সিনেমা ও নারায়ণগঞ্জের সিনেস্কোপে মুক্তি পাচ্ছে ‘ঢাকা ড্রিম’।

ছবিটির নির্মাতা প্রসূন রহমান জানান, আপাতত অত্যাধুনিক প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি দিচ্ছেন নিজের ছবিটি। আর এর পাশাপাশি কিছু সিঙ্গেল স্ক্রিনেও মুক্তির পরিকল্পনা রয়েছে ছবিটির।

ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শাহাদাৎ হোসেন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শাহরিয়ার ফেরদৌস সজীব, আনোয়ার হোসেন চৌধুরী, নাইরুজ সিফাত, জয়িতা মহলানবীশ, পূর্ণিমা বৃষ্টিসহ অনেকে।

ছবিটি ইতোমধ্যে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া, টরন্টোতে প্রদর্শিত হয়েছে। কানাডার দ্বিতীয় বৃহত্তর এই উৎসবে গিয়ে প্রশংসিত হয়েছে সিনেমা ‘ঢাকা ড্রিম’।

You might also like